রহমান মাসুদ
- রহমান মাসুদ ১৭-০৫-২০২৪

রহমান মাসুদ
নদী ও জীবন

হাত পা নাড়াতে নাড়াতে আমি ভাসতে শিখেছি,
ভাসতে ভাসতে আমি নদীর ঢেউয়ের মতো হাই তুলে এপার ওপার করে জলের দাথে এগিয়ে যাই,
আমাকে কেউ আর ডোবাতে পারে না,
না ঝড়, না বৃষ্টি, না বৈশাখের জলোচ্ছ্বাস,
না কোন নারীর অবিমিস্র প্রেম আমাকে প্রলোভিত করে, নদী ভাগ হলে নদীর জলের মতো আমি সমানে ছুটে যাই, আমি নদীকে নদীর ভাঙন থেকে বিরত রাখি,
ঝড় বৃষ্টি বাদল ও বজ্রপাতে অসংখ্য ঢেউয়ের ভেতর মুখ তুলে আমি শুধু জানিয়ে দেই আমি ভেসে আছি,

যে নদী ভাসতে জানে না

আমি তাকে ভাসিয়ে রাখি...... 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।